Saturday, February 13, 2016

গহীন অস্তিত্ব

গহীন অস্তিত্ব
............... ঋষি
================================================
দূর থেকে চলন্তিকা তুই ঠিক পাখির মত
ভিজে ঠোঁটে তোর খুঁটে খাওয়া সময়ের যোগফল।
জন্মসূত্র ধরে সদ্য হাঁটি পা জীবন
এখন প্রশস্ত এই বুকে আগুনের শিখার আলাপন।
আমি সর্বত্র সময়ে ছুঁয়ে থাকা ভালোবাসা
সিগারেটের পরম প্রিয় টান।

শুকিয়ে যাওয়া ঠোঁট
কোনো অভিযোগ ছাড়া এক বিশাল মুহুর্তের কোলবালিশ।
নিকোটিন ল্যাপা আয়নার তুই
ফুড়ুত ফুরুত চড়াই।
উড়তে থাকা প্রশস্ত আকাশের নীল চোখে
আমার প্রিয় নারী ,আমার প্রেম।
সীমান্ত ছাড়ানো উষ্ণতার আলাপনে
সময়ের কুর্নিস।
এক ঠোঁট নির্ভিক মুহুর্তদের বেঁচে থাকা
আমার নিঃশ্বাসে।

দূর থেকে চলন্তিকা তুই ঠিক আমার বুকের খাঁচায়
জমে যাওয়া মুহুর্তদের ছুঁয়ে পরা আবর্তন।
এই পৃথিবী বাঁচতে চায় আমার মত , তোর মত
সময়ের রক্তপাতের কিনারায়।
ন্যানোসেকেন্ডের ভাবনায় প্রাচুর্য তুই চলন্তিকা
আমার গহীন অস্তিত্ব।

No comments:

Post a Comment

পঁচিশে বৈশাখ

যে শহরে তুমি নেই সেখানে তোমার  উদ্‌যাপন  হয় সকলে ছবি সাজায় , ধুপ জ্বালে, গলায় রজনীগন্ধা হারমোনিয়াম বাজে,স্যোসাল লাইভ,মঞ্চ গানে, গাঁথায় পঁচিশ...