Tuesday, February 2, 2016

সময়ের মত

সময়ের মত
............... ঋষি
=======================================================
ইচ্ছেগুলো হাঁটতে চায় স্বাধীন হাইরোডে
তোমার ঠোঁটের সাথে মিশে থাকা বারুদে বিস্ফোরণ ঘটে সময়ের।
শত ছিন্ন হৃদয়ের নির্ভেজাল কলঙ্কে
আমি কোনো কালি আতঙ্কের মত বেঁচে থাকা।
কলমের নিব বেয়ে আরো গভীরতায়
একা  থাকা।

বিকেলের শেষ রোদ্দুর গায়ে মেখে ট্রামলাইনে পাতা চকচকে হৃদয়
দূর বহুদূর পথ বেয়ে কালো কনক্রিটের সাথে সন্ধি।
উদ্ভূত তাপ। উন্মত্ততায় বিকরণ সময়ের গায়ে ,,দূরত্ব
স্নান ঘরে নগ্ন শরীর শরীরে সাথে সন্ধি করে
তোমাকে মনে হয় ভিজে তোয়ালের মত।
তোমার ঠোঁটগুলো আজ আমাকে নিগড়ে নিলিপ্ততায়
একা একা থাকে।
আমিও থাকি একা সময়ের ডাস্টবিনে
পরে থাকা হাড় মাস,সস্তার জীবনে দৈনন্দিন জীর্ণতায়।

বাস্তবের কঠিন থেকে মুখ ফেরানো আচ্ছাদন
স্বপ্ন দেখে আকাশচারী আমি কোনো নীল পথিকের বাসরঘর।
ভিজে আয়নায় ভিজে থাকা সময়ের ব্যস্ততায়
ব্যস্ত আমি ,তোমার মতন সময়ের ঘাম লোকানো পারফিউম।
নিশ্চিন্তে এগিয়ে চলা দাবী আমি আছি
ঠিক তোমার মত বেঁচে।

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...