Tuesday, February 2, 2016

সময়ের নারী

সময়ের নারী
................. ঋষি
==============================================

চলন্তিকা তুমি সময়ের নারী
তোমার নেশার শরীর পরে আছে ডাস্টবিনে কুকুরের পাশে।
কুকুর আসছে চোখ ভরে  দেখছে তোমার অনাবৃত স্তন
তোমার যোনিতে জিভ বুলিয়ে।
তৃপ্ত হচ্ছে
তোমার দু চোখে নেশা বাঁচার ।

ধরে নি চলন্তিকা তুমি আমার সেই  অনাবৃত দেশ
তোমার নাভি থেকে পাওয়া মিষ্টি গন্ধটাকে সকলে প্রাপ্তি ভেবে নিচ্ছে।
তুমি উঠতে পারছো না ,না হাঁটতে
তুমি করতে পারছো না চিত্কার।
তোমার শরীর থেকে ছিঁড়ে নেওয়া হলো বাংলাদেশ
তুমি নেশার লাল চোখে দেখছো ভোগবদল।
লোলুপ তোমার কামনায় অজস্র কুকুরেরা তোমার চারপাশে
তোমাকে ছিঁড়ে খাচ্ছে চলন্তিকা।
তুমি চিত্কার করতে পারছো না ,তোমার মুখে কাপড় বাঁধা
আর পরনে কাপড় বলে কিছু নেই।

চলন্তিকা তুমি সময়ে নারী
আর আমি দর্শক কোনো মেরুদন্ডহীন কাপুরুষ।
তুমি আমার নারী চলন্তিকা আমি  চিত্কার করছি তাই
কেউ আছো চারিপাশে এমবুলেন্স , পুলিশ ,আদালত।
আমি পাগলের মতন কাপড় খুঁজছি তোমাকে ঢাকবো বলে
চেষ্টা করছি তোমাকে দাঁড় করাতে চলন্তিকা। 

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...