Wednesday, February 10, 2016

দুরে সরে যেও না

দুরে সরে যেও না
................... ঋষি
===============================================

.
দুরে সরে যেও না চলন্তিকা
যারা দুরে সরে যায় তাদের কোনো গুনহা নেই
যত দোষ দূরত্বের ,,,, মনের।
.

.
একবার থেকে আরেকবার দুরে যেতে যেতে সমদ্র পেরিয়ে দেশ
নিশ্চিন্ত আশ্রয়
পরিযায়ী।
.

.
হাওয়াকে বলি তুমি দূরে যেও না আমার থেকে
নিঃশ্বাসে কষ্ট হবে
চলন্তিকা।
.

.
সমুদ্রের জল পা ছুঁয়ে চলে যায় আদিম পর্বতের
আমি স্থবিরের মতন স্থির থাকি
তুমি দুরে যেও না চলন্তিকা।
.

.
একটা মানচিত্র জুড়ে আমার বাড়ি
যেখানেই থাকো সবটাই আমি
না চলন্তিকা এতটা মহান আমি নই।
.

.
সকালের জানলা খুলে অবাক চোখে দেখি
পাহাড় আর সমুদ্র পাশাপাশি  অদ্ভূত রঙিন প্রকৃতি
তুমি আমার বিছানা আঁকড়ে।


No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...