Wednesday, August 17, 2016

নিয়মিত আমি

নিয়মিত আমি
.............. ঋষি
==========================================
যে কাজটা আমি নিয়মিত করতে পারি
সেটা তোমার সাথে বাঁচা।
প্যাস্টেলে ,আর্ট পেপারে  খুব সহজে এঁকে দিতে পারি
তোমার মুখ ,আসলে হৃদয়।
কিংবা কোনো কবিতায় তোমাকে মনে করতে পারি চলন্তিকা
মুহূর্তের আলিঙ্গনে একটা গোটা শহর।

ঠিক ধরেছো
আমি শহর লিখতে পারি যদি তুমি চাও।
তোমার হাত ধরে নন্দন কিংবা বইমেলার মাঠে একলা হাঁটতে পারি
রাত্রি দিন।
পৌষের মেলায় খুব সহজে গেয়ে উঠতে পারি বাউলের গান
কিংবা তোমার ভাবনায়  আমি ২৪  X  ৭ একলা থাকতে পারি।
যদি সময় ফুরিয়ে যায়
যদি ঈশ্বর অবাক চোখে আমার দিকে তাকায়।
আমি বলবো তাকে ,
বাঁচতে চাই শুধু মাত্র তুমি আছো বলে।
ঠিক ধরেছো শুধু তোমার জন্য আমার কবিতার পাতায় রক্ত বৃষ্টি হয়
আমি ভিজি চলন্তিকা এই শহরে একলা শুধু তোমার হাত ধরে ।

যে কাজটা আমি নিয়মিত করতে পারি
সেটা তোমার জন্য বাঁচা।
কোনো পাহাড়ের চূড়ায় অবিরাম তোমার নাম ধরে চিৎকার করতে পারি
কিংবা লাফ দিতে যদি তুমি চাও।
সকাল ,সন্ধ্যে তোমাকে ভেবে আমি কবিতা লিখতে পারি
যদি চলন্তিকা আমার সাথে তুমি একলা হও। 

No comments:

Post a Comment

হারানোর কবিতা

একটা অপ্রিয় জীবন হঠাৎ যদি হারিয়ে যায়  কি এসে যায় তাতে এই শহরের  , ধুলোবন্দি ফটোফ্রেম ,রং ওঠা দেওয়াল ,পুরোনো রেডিওর গান  ফিসফিস করা তোমার কণ্...