Tuesday, August 2, 2016

সুখ নিদ্রা

সুখ নিদ্রা
.................. ঋষি
====================================================
ক্লোজসার্কিট নিজস্ব জোনে
আজ কোনো বড় মাছ জল থেকে তুললাম।
চারিদিকে চিৎকার জীবন আর জীবিত
আমি কবিতায় কলম চুঁইয়ে নেমে আসা রক্ত সাদা পাতায়।
ভিজে থাকা মুহূর্তরা
আকাশে বৃষ্টি নামে পরিচিত।

ক্লান্তির চোখে নিজস্ব খোলা দরজায় পা
আরেকটু এগিয়ে গিয়ে সুখের বিছানা ,একথালা গরম ভাত ,সুখনিদ্রা।
না ঘুম আসে না আজকাল
প্রায় চমকে উঠে আমি বৃষ্টি হতে চাই।
হৃদয়ের দেওয়ালে ক্রমশ সুখ ঝিল্লির পিউরিফাইং প্রসেস
সময় থামতে চায়।
আমার আর বাড়ি ফেরা হয় না
সোজা কোনো নেশার জিভে ,জিভ চুবিয়ে ,
তোমাকে চুমু খেয়ে একা হওয়া যায়
আর আমার সময় চির অজানা ঘুমে।

ক্লোজসার্কিট নিজস্ব জোনে
আরো কাছে সরে আসে সময়ের দুর্বলতার দু কদম হাঁটা।
পায়ের সাথে পা মিলিয়ে
কেন যে জীবন বারংবার তোমার দরজায় ?
চির পরিচিত আয়নায় নিজেকে দেখে বলে ওঠা
আমার আর ভালো থাকা হলো না। 

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...