Wednesday, August 17, 2016

এই সমাজ

এই সমাজ
................ ঋষি
===================================================
আমি সেই মেয়েটার কথা বলছি
যাকে সমাজ ধর্ষণ করবে বলে চেপে ধরে বিছানার সাথে।
যাকে সমাজ নিয়মিত ধর্ষণ করবে বলে চেপে ধরে সামাজিক বন্ধনে
আমি সেই হিসেবে থেকে বলছি।
অগুনতি বার ছিন্নভিন্ন সেই শরীর আজও ধর্ষিত হয়
আজও সংসারী হয় ,সন্তান জন্ম দিয়ে হয়ে যায় সামাজিক নারী।

আমি সেই কামুক পুরুষ
যার ধারালো তলোয়ার নিয়মিত ভোগ করেছে কোনো নারীর শরীর।
যার কামার্ত বীর্যে ভিজে গেছে উরুর জন্মসন্ধি বারংবার
ঠিক তো  সামাজিক আমি , ধর্ষণ করেছি বারংবার।
এই সভ্যতার অবুঝ কল্পনায় সেই মেয়েটা স্বপ্ন দেখে বারংবার
প্রিয় পুরুষ ,প্রিয় সংসার ,প্রিয় সময় আগামী।
সেই আগামী কখনো আসে নি
শুধু বুকের চোরা গলিতে অনবরত বয়ে চলেছে রক্তাক্ত যাপন।
আর জীবনে অলিতে গলিতে হাস্যকর  সামাজিকতা
হ্যা আমি সেই কামুক সমাজ।
আজও বদলানো সময়ের আঙিনায় যে নারীকে সামাজিক সাজিয়ে  
অনবরত করে চলেছে নিয়মিত ধর্ষণ।

আমি সেই মেয়ের কথা বলছি
যে মুখ চিপে প্রতিবার ধর্ষণের সময় আঁকড়ে ধরে বিছানার চাদর।
যে প্রতিদিন নিজের হাতে সংসার সাজিয়ে হাসতে থাকে
কিন্তু পায় কি খুঁজে নিজের জমি ? নিজের দেশ ?
নিজের পরিচয় ?
হ্যা পরিচয় ?অট্টহাস্যে ফেটে পরে সেই মেয়ে ,হায় এই সমাজ। 

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...