Thursday, August 18, 2016

শুধু তোমাকে

শুধু তোমাকে
................. ঋষি
====================================================
তোমাকে আমি দেখি নি কোনোদিন তেমন করে
রোজ নিয়ম করে বাস স্ট্যান্ডে  পাশে এসে দাঁড়াতে।
গায়ে সিগারেটের উগ্র গন্ধ ,ছেঁড়া প্যান্ট,পিন আটকানো চটি
মনে হতো আহত প্রেমিক তুমি।
তোমার সামনে জামার উপরের বোতাম গুলো যেন কোনো গভীর অরণ্য
আমি তাকাতাম না তোমার দিকে ,হয়তো ভয় পেতাম।

তোমাকে পুরুষ হিসাবে ভাবতে আমার ঘৃণা করতো
পুরুষ কখনো এমন হয় ?
আমার মনে হতো এই বিশ্ব সংসারে তুমি এক আজব পাগল
যার কোনো গন্তব্য নেই ,নেই কোনো চাওয়া।
আর হোপলেস লোক আমার পছন্দ নয়
তাই তোমাকে দেখিনি আমি কোনোদিন।

তারপর এতগুলো বছর তুমি হঠাৎ তুমি ভ্যানিস সেই বাস্টস্ট্যান্ড থেকে
হয়তো কোনো প্রয়োজীন ছিল না তোমাকে মনে করার।
আজ ফিরে এলে তুমি হঠাৎ করে আমার পাশে
হাতে দামি সিগারেট ,স্যুটেট বুটেট পারফ্যাক্ট ম্যান।
কেন জানি আমার তোমার দিকে তাকাতে ইচ্ছে হলো
খুঁজতে ইচ্ছে হলো সেই আহত প্রেমিককে।
তোমার খোলা বুকের আড়ালে লোকানো ঘামের গন্ধটা ছুঁতে চাইলাম
না সেখানে তুমি নেই।
মুখে একটা সুখী সুখী হাসি
অদ্ভুত এক  পরিতৃপ্তি তোমার চশমার আড়ালে চোখে।
বিরক্তিতে চোখ ফিরিয়ে নিলাম
আমার ঘুম ভেঙে গেলো। 

No comments:

Post a Comment

হারানোর কবিতা

একটা অপ্রিয় জীবন হঠাৎ যদি হারিয়ে যায়  কি এসে যায় তাতে এই শহরের  , ধুলোবন্দি ফটোফ্রেম ,রং ওঠা দেওয়াল ,পুরোনো রেডিওর গান  ফিসফিস করা তোমার কণ্...