Saturday, August 20, 2016

বাঁচতে চাই

বাঁচতে চাই
................ ঋষি
==================================================
২ মিনিট নীরবতা কাম্য
আমার মৃত্যুর পর জমে থাকা আকাশে বিকেলের সূর্য।
আমার কবিতার চলন্তিকা হয়ে যাক
শুধু  ২ মিনিটে  একটা জীবন শেষ
আর শান্তি জমুক সময়ের  মনে।

না মশাই হয় না
শেষ কদিন তোর আমাকের দেওয়া প্রতিটা ১৬ মিনিট
বড্ড বেশি পাওয়া মনে হয়।
যেখানে দশমিনিট সমস্ত গল্পের উপসংহার লেখা যায়
সেখানে ১৬ মিনিট চলন্তিকা।
তোর দিকে তাকিয়ে নিশ্চিন্তে আমি আকাশ লিখতে পারি
লিখে দিতে পারি প্রেমের গদ্য।
কিন্তু ১৭ তম মিনিট থেকে  আমার কাছে নাগাসাকির মৃত্যুর মতো
বয়ে চলা প্রতিদিন মরা।

২ মিনিট নীরবতা কাম্য
আমার মৃত্যুর পর নতুন সকাল আসুক শৈশবের টলমল পায়ে।
আবার আমার চলন্তিকা হাসুক আমার বুকে
যেমন প্রতিদিন আমি রোজরাত্রে শুনতে পাই আমার কান্নায়
আসলে ওই ২ মিনিট পর আমি যে মরে বাঁচতে চাই। 

No comments:

Post a Comment

হারানোর কবিতা

একটা অপ্রিয় জীবন হঠাৎ যদি হারিয়ে যায়  কি এসে যায় তাতে এই শহরের  , ধুলোবন্দি ফটোফ্রেম ,রং ওঠা দেওয়াল ,পুরোনো রেডিওর গান  ফিসফিস করা তোমার কণ্...