Saturday, August 10, 2013

RISHI026@GMAIL.COM

#### "  মনে রেখো " ####
লেখক : ঋষি
*********************************************
হৃদয়ে পরে থাকা নুড়িকাঁকড়গুলি
নাড়াচারা করে দেখো
আমি আছি সেখানে।
ম্যাগাজিনের পাতায় রূপসী থাকে
লাবন্য থাকে না।
সময়ের খাতায় স্মৃতি থাকে
সময় থাকে না।
তুমি কি খোঁজো  সেখানে
রূপ না আমাকে ?
কোনো শব্দহীন বিকেলবেলায়
যখন তোমার অসীম ইচ্ছাগুলো
অকারণে ভাসে ,
তখন তুমি আকাশ দেখতে পারো
দেখবে আমি আছি সেখানে।
তুমি কাকে খোঁজো তোমার স্বপ্নের চোখে
ও চোখে আমি আমি কবিতার শব্দ খুঁজি
ওটুকু তুমি আমার জন্য রেখো।
তোমার চুলের সুবাসে
যে প্রজাপতির  ভিড় ,
সেখানে আমাকে একটু আলাদা রঙে  দেখো
দেখবে আমি আছি।
আর কিছু নয়
শুধু আমায় তুমি মনে রেখো।
**********************************************

No comments:

Post a Comment

পঁচিশে বৈশাখ

যে শহরে তুমি নেই সেখানে তোমার  উদ্‌যাপন  হয় সকলে ছবি সাজায় , ধুপ জ্বালে, গলায় রজনীগন্ধা হারমোনিয়াম বাজে,স্যোসাল লাইভ,মঞ্চ গানে, গাঁথায় পঁচিশ...