Saturday, August 3, 2013

RISHI026@GMAIL.COM


####" আমার পাগলী " ####
লেখক : ঋষি
*******************************************
পাগলী  আজ তোকে ভীষণ  মিস করছি
তোর সেই সোনালী রঙের  চুমুটা
যেটা তুই দিয়েছিলিস আমায়
খেয়াঘাটের নৌকায়।  
তোর  সেই আরক্ত বিকেলটা
যেদিন তুই হেঁটে ছিলিস আমার  হাত  ধরে
অনির্দিষ্ট ঘোর পথে।

পাগলী   তোর চোখের পাতায়
যে ইচ্ছাগুলো ইকিরমিকির করে
তোর ভাতের বদলে প্রেম
তোর প্রেমের বদলে দুঃখ বিলাস।
আজ ভীষণ মনে পরছে
তোর পাগলীর মত এক মাথা চুল
তোর ঘামে ভেজা শরীরটা।

পাগলী আজ মনে পরে সেই সন্ধ্যাটা
যেদিন তোর চোখে ছিল এক মুঠো ভীতি
আমাকে ছেড়ে যাওয়ার।
এক অজানা আতঙ্কে কম্পিত তোর  হৃদয়
আমি পারি নি তোকে আটকে রাখতে
আমি পারি নি তোকে লুকিয়ে  নিতে হৃদয় মাঝে
তুই চলে গেলি।

পাগলী  আজ আবার তুই ফিরে এলি  সকালবেলা
আমার মুঠো ফোনের স্ক্রীনে দেখি তোর নাম।
বুকের মধ্যে বেজে উঠলো পুরনো সুর
সেই গলাটা ,সেই ব্যাকুলতা।
আবার আমায় স্পর্শ করলো  বহুদিনের পরে
পাগলী তুই আসবি নাকি  ফিরে
আমার কাছে ,আমার  হয়ে।
******************************************

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...