Wednesday, August 28, 2013

RISHI026@GMAIL.COM

##### " ফিরে পাওয়া " #####
লেখক : ঋষি
********************************************
তুমি দিতে পারো আমায় এক আঁচলা জল
কিন্তু তা কাজে দেবে না।
এ বুকে দাবানল  ,শিরায় শিরায় আগুন
ভিসুভিয়াসের তৃষ্ণা লেগে এ বুকে
নেভানো যাবে না।

যে জীবিত কালি লেগে আমার বুকে
যার মুহুর্মুহু আঘাতে আমি শতচূর্ণ  .
যার অভিশপ্ত স্পর্শে বিদীর্ণ এ আঁধার
তাকে ছড়ানো  যাবে ,
কিন্তু ভোলানো যাবে না।

তুমি দিতে পারো আমায় একটা ছায়া
কিন্তু তা শান্তি দেবে না।
বোবা হৃদয়ের অসম্ভব স্বপ্নের বাসরঘরে
লখিন্দরে মৃত্যু হবে ,
আটকানো যাবে না।

যে অনিশ্চিত জীবনের পারে আমার বাস
যে বিনামেঘের বৃষ্টির স্পর্শ লেগে চোখে।
চোখের  আগুনে অশ্রু বাষ্প কনা
গড়িয়ে যাবে ,
কিন্তু তাকে ছোঁয়া যাবে না।

তুমি দিতে পারো আমায় শীতল স্পর্শ
নিতে পারো না আমার লোকানো কষ্ট।
তুমি চেষ্টা করতে পারো আমায় ফিরে পাবার
কিন্তু আমি হারিয়ে যাবো তোমায় ছেড়ে ,
আমাকে আর পাওয়া যাবে না।
************************************************

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...