Friday, August 9, 2013

rishi026@gmail.com

#### " ভালোবাসার শহর " ####
লেখক : ঋষি
******************************************
কয়েক  পা হেঁটে গিয়ে
একটা নদী আছে।
নদীর পাশ ঘেষে যে স্বপ্ন শহর
ওটা আমার  ভালবাসার শহর।
তুমি নতুন ,,,,,,,, তাই হয়তো
বৃষ্টির কাদায় ,লোকের সরগমে
বিরক্তি লাগতে পারে।

কিন্তু তুমি দেখো রাত্রিবেলায়
যখন ভিক্টোরিয়ার ওপর চাঁদ ওঠে।
যখন  গড়িয়া হাট ,ধর্মতলা
ঘুমিয়ে পরে সারাদিনের ক্লান্তি নিয়ে।

দেখবে ভালো লাগবে...........

তুমি দেখো সকালবেলা
যখন গড়ের মাঠে শিশির পরে।
যখন আকাশবাণীতে মহালয়ার সুর বাজে
আমার শহর হাই তোলে।

দেখবে ভালো লাগবে...........

দেখো নন্দন চত্তর
দেখো পথঘাট ,মেট্রো স্টেশন।
দেখবে  কতো কপোত,কপোতী
যাদের হাতে হাত।

তুমি থেকো আমার শহরে
আমার মতো শহরের রঙে।
তুমিও পড়বে আমার শহরের প্রেমে
আমার মতো,
তুমি বলবে এটা আমার ভালোবাসার  শহর।
**********************************************

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...