Monday, August 5, 2013

RISHI026@GMAIL.COM

### " তোমায় ছাড়া  " ####
লেখক : ঋষি
**********************************
এমনভাবে  কি করে বললে
তুমি আর ভালোবাসো না ?
ভালোবাসা কি খেলার পুতুল নাকি
যখন খুশি খেলা করা যায়
যখনতখন ছুঁড়ে ফেলা যায়।  
ভালোবাসা কি ফোলানো বেলুন নাকি
যখন খুশি  ফোলানো যায়
হাসতে হাসতে ফাটিয়ে দেওয়া যায়।
কোথায়  আমি তো পারি না
তোমার মতো।
আমার ছড়ানো জীবন পথে
তুমি আমার চলার স্পৃহা।
আমার জীবনের অন্তরিত স্বপ্নে
যে ইচ্ছাগুলো দানা বাঁধে
তার প্রথম স্পর্শ তুমি।
আমি তোমাকে জোর করছি না
জানি সে জোর আমার নেই।
আমি বাঁচতে পারবো  তোমায় ছাড়া
বৃষ্টি ছাড়া কি ফসল বাঁচে না।
জল ছাড়া কি
মরুভূমি বাঁচে না।
তবে তোমায় ছাড়া
আমি কেন বাঁচতে পারবো  না।
আমি বাঁচবো তোমায় ছাড়া  ..................
**********************************

No comments:

Post a Comment

পঁচিশে বৈশাখ

যে শহরে তুমি নেই সেখানে তোমার  উদ্‌যাপন  হয় সকলে ছবি সাজায় , ধুপ জ্বালে, গলায় রজনীগন্ধা হারমোনিয়াম বাজে,স্যোসাল লাইভ,মঞ্চ গানে, গাঁথায় পঁচিশ...