Thursday, August 8, 2013

rishi026@gmail.com

### " অন্তহীন প্রশ্ন " ###
লেখক : ঋষি
**************************************
যে প্রশ্নের কোনো উত্তর নেই
তার পিছনে ছোটে মন।
যে জীবনের স্পর্শ হৃদয় চাই
তার জন্য কাঁদে মন।
আমি ক্ষুদ্র এ জগৎ সংসারে
পরে আছি ঘুমের ঘোরে।
কোনো অনিদিষ্ট পথের কোনে
কোনো অনিয়মিত সময়ের স্রোতে।
আমি ভাসায় আমার ক্ষুদ্র ডিঙ্গি
আমি ভেসে চলি সময়ের সাথে
অনিয়মের তালে  তাল রেখে।
কখনো ভাবনাদের তাড়নায়
কখনো স্পর্শের প্রেরনায়
আমি কাটাই জীবন
জীবনের পায়ে হেঁটে।
জীবন অরণ্যে কতো সম্পর্কের কাঁটা
লেগে থাকে কাঠালের আঠা।
নাড়িয়ে দেয় ,কাঁদিয়ে দেয়
ভাবনাদের ওলটপালট মস্তিষ্ক বোঝা।
রক্ত ধমনীর পথে হৃদয় ঘরে
আলোড়ন তোলে
হারিয়ে যায় অস্তিত্ব
কোনো একলা দুপুরে বৃষ্টির জলে।
*****************************************

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...