Saturday, August 31, 2013

RISHI026@GMAIL.COM

##### " আমি  রাজনীতি " #####
লেখক : ঋষি
*****************************************
যে রক্তের শিরায় শিরায় বিষ
যার দর্শনে  পোড়ে বিংশ শতাব্দীর পাপ।
সেই পাপের কড়াই নিজেকে নাড়িয়ে
মিষ্টির যে রসাল ভাষা
সে আমি
লাল ,নীল ,সবুজে মিলে আমি রাজনীতি।
কিছুতেই রং বদলাবো না
কয়েক লক্ষ মস্তিষ্কের জীবন্ত চিতায়
যে অসংখ্য সাধারণের স্ফুলিঙ্গ
সে আমি
একই আছি ,একই থাকবো
 রাজনীতি।
নর্দমার জলে পানীয়ের তৃপ্ত আহ্বান
মিড দে মিলে কাঙালের রাখা দারোয়ান
মায়ের বুকেতে শাসকের শোষণ
পথের উপর বিরোধীর পেষণ
সে আমি রাজনীতি।
যার আসল রং অর্থের
যার আসল প্রকাশ শেয়ার বাজারে
যার আসল ফল মুদ্রাস্ফীতি
যার প্রচেষ্টায় দুর্নীতি
সে আমি
নাম রাজনীতি।
********************************************

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...