Saturday, August 31, 2013

RISHI026@GMAIL.COM

####### " আজন্মের খিদে " #######
লেখক : ঋষি
****************************************
পারি না করতে আমি প্রেমের কাব্য  .............
ছেঁড়া কাঁথায় শুয়ে ,চিতার আগুনে পুড়ে
আকাশের তারা গুনে
খালি পেটে আমি থাকতে পারি না।
যখন  শরীরে শীতল হাওয়া লাগে
তখন আমার খিদে পায় ।
যখন সকালের শিশিরে রৌদ্র লাগে
তখন আমার খিদে পায় ।
 যখন বটের কোটরে আগুনে দৃষ্টি
কোনো এক  তক্ষকের হিংস্র স্পর্শ।
তখন আমার পেট পোড়ে
আমার খিদে পায় ।
জীবনের প্রতি রক্ত কণায় যে শক্তি
সেই শক্তির প্রতি ইউনিটে এক আতঙ্ক
বেঁচে থাকার খিদে।
এ খিদে সার্থপরতার
এ হলো আজন্ম রক্তের খিদে।
এ খিদে মেটানো যাবে না
এ খিদে যুগের হাওয়ার।
*****************************************

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...