Saturday, August 17, 2013

RISHI026@GMAIL.COM

#### " প্রেমের ঢেউ " ####
লেখক : ঋষি
****************************************
যে সোনালী বালুতটে তুমি ছুঁয়ে ছিলে
যে দিন প্রথম তোমায় দেখি ,
সেই মুহুর্তে
আমি তোমার প্রেমে পাগল  হয়ে গেছি।

নোনা জলে চান করতে করতে
কখন যে বেলা হয়ে গেলো।
কখন যে ভেঙ্গে গেলো আমার একাকিত্ব
কখন যে তুমি ঢেউয়ের আঘাতে
কাছে চলে এলে আমি বুঝি নি।
আমি ভাসি ক্ষুদ্র তরী  যেন ও বুকে  .....

বুঝি নি আমি তোমার গভীরতা
তোমার দিকে তাকিয়ে ভাবি
কি বিশাল তুমি।
কিন্তু তোমারও তো শেষ আছে
কোথাও তুমি ও মেশো কারো বুকে।
সেটা আমার কেন নয়  ................

আমার বুকে তোমার স্পর্শ
তোমার রৌদ্রমাখা চকচকে দৃষ্টিতে
যে প্রেম আমায় স্পর্শ করে
জানো না  ........ তার জন্য পাগল আমি।
******************************************


No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...