Sunday, August 25, 2013

rishi026@gmail.com

######## " স্বীকারোক্তি "########
লেখক : ঋষি
*********************************************************
শেষ টুকু যদি কাজল মাখানো হয়
নীলাঞ্জনা ও চোখে আমি ভালোবাসা দেখি নি।
দেখেছি একটা শান্তির আশ্রয়
তোর শরীরে আমি প্রেম খুঁজি নি কখনো।
খুঁজেছি একটা মায়ার আঁচল
তুই না শ্রাবনের ধারার মত ঝরিস।
কোনো ঋতু বাদ যায় না
তুই তোর কবিতার ডায়রিতে স্বপ্ন খুঁজিস।
আমি বার বার যেতে চেয়েছি তোর স্বপ্নিল ডায়রির পাতায়
ছুঁতে চেয়েছি তোর  স্বপ্নগুলো।
কিন্তু বারবার আটকে গেছে চোখ
তোর ওষ্ঠের পাশের কালো তিলটায়।
বারবার আমি হোঁচট খেয়েছি
তোর পাঁচ ফুট চার ইঞ্চির শরীরটায়।
নীলাঞ্জনা তোর শরীরে আমি প্রেম খুঁজি নি কখনো
খুঁজেছি তোর ফেলে আসা একুশের সময়টাকে।
যখন তোর ফুলের হৃদয় ভেঙ্গে গেছিল
যখন তোর তুবড়ে যাওয়া চোখেমুখে কালসিটের দাগ।
আমি সেখানে মলম দিতে চেয়েছি
কখনো ভালোবেসে আঘাত দিতে চাই নি।
নীলাঞ্জনা আর যাই হোক
আমি কখনো তোকে ভালবাসতে চাই নি।
***********************************************************

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...