Thursday, August 8, 2013

RISHI026@GMAIL.COM

#### " বৃষ্টির পূর্ণতা " ####
লেখক : ঋষি 
**************************************
বট পিপুলের শাখায় শাখায় 
চুঁয়ে পরা বৃষ্টির জলে আনন্দ বাণী
আমি পূর্ণ ,আমি পূর্ণ।
আমার নাভিতে রাখা চেতনার দাবদাহ
আমার অন্তরে রাখা ইচ্ছার স্বপ্ন শহর
ভেসে যায় জলে ,বৃষ্টির জলে।
আমি আঁকড়ে ধরি মাটি
আমি উল্টে দেখি পৃথিবী
আমি শুন্য ,আমি শুন্য।
দুহাত পেতে ধরতে চাই
বৃষ্টির জল।
দুহাত ছড়িয়ে ভিজতে চাই
বৃষ্টির জলে।
মুছতে চাই লেগে থাকা কাদা
গড়তে চাই এক স্বপ্ন
আমি পূর্ণ,আমি পূর্ণ।
আমার বুকে থাকা আলো আঁধারি টান
ভিজে যায় বৃষ্টির নোনা জলে
মোছা যায় না ,
ডুবিয়ে মেরে ফেলা যায় না।
ঘুরে ফিরে ভেসে ওঠে নোংরা পুকুরে
আমি শুন্য ,সমি শুন্য।
চুঁয়ে পরা বৃষ্টির ফোঁটাই
হৃদয় জ্ঞান মুক্তি চাই।
মুক্তির আলো জীবন পাতায়
নতুন সুর তলে
আমি পূর্ণ ,আমি পূর্ণ।
***************************************

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...