Sunday, August 4, 2013

RISHI026@GMAIL.COM


#### " আমার বন্ধু " ####
লেখক : ঋষি
****************************
বন্ধু   ছাড়া বাঁচা যায় না
তাইতো সবার মতো  আমারও বন্ধু আছে।
সামনের পরে থাকা পথের দুপরে
মিঠি রৌদ্র খেলা করে
ওরা আমার বন্ধু।
বিশাল নীল আকাশে
সারি দেওয়া মেঘের দেশে ,
কতো পাখি উড়ে যায়
ওরা আমার বন্ধু।
সমুদ্রের শেষ প্রান্তে রাখা
সূর্যের শেষ আলো কনা ,
আমার মুখে এসে  পরে
ওরা আমার বন্ধু।  
তোমার স্মৃতি ,ছড়ানো স্পর্শগুলো
প্রকৃতির নিয়মে হারানো রহর্ষ গুলো
হৃদয়ে রাখা সম্পর্কের মুখগুলো
সবাই আমার বন্ধু।
বাড়ির বারান্দায় পুরনো ক্যাকটাসের তৃষ্ণা
আমার ঘরের দেওয়ালে তোমার আমার ছবি,
পড়ার  টেবিলে পরে থাকা সাদা খাতা আকাঙ্খা
আমার কলমের স্পর্শে জাগা প্রাণগুলো
সবাই আমার বন্ধু।
এমন আমার প্রচুর বন্ধু আছে
তোমারা  জানো না বোধায়
আমার একাকিত্বে
আমার একটা অন্য জগত আছে
ওটা  আমার  সবচেয়ে প্রিয় বন্ধু।
********************************

No comments:

Post a Comment

পঁচিশে বৈশাখ

যে শহরে তুমি নেই সেখানে তোমার  উদ্‌যাপন  হয় সকলে ছবি সাজায় , ধুপ জ্বালে, গলায় রজনীগন্ধা হারমোনিয়াম বাজে,স্যোসাল লাইভ,মঞ্চ গানে, গাঁথায় পঁচিশ...