Monday, August 19, 2013

RISHI026@GMAIL.COM

### " মন আমার " ####
লেখক : ঋষি
********************************************
চৌরাস্তার মোড়ে দাঁড়িয়ে
বারবার আমি তোমার দিকে পা বাড়াই।
যতই না অন্যদিকে যেতে চাই
তবু বারবার তোমার কাছেই যাই।
রাস্তায় সাজানো রঙিন জীবন
রঙিন আলো স্তম্ভ।
শুকনো মাটি ,দুধে ভাতে আমি
তোমার দিকে চলে যাই ।

মাঝে মাঝে পথের ধারে
তোমাকেই পেয়ে যাই।
আমার ঘর, তোমার ঘর
মাঝখানের সমুদ্র পেরিয়ে ,
তোমার চোখে নৌকা বায়।
তবু সময়ের পালে হৃদয় নৌকা
দিনের শেষে
তোমার দিকে চলে যায়।

নৌকা চলে জীবন জলে
জীবনে চলে নৌকা  চলে।
যতই ডুব সাঁতার লাগাই
তবু সেই দিনের শেষে
তোমার  কাছে চলে যাই ।
মন আমার তোমায় শুধু চায়
তাইতো এ জীবন পথে
তোমার দিকে চলে যায়।
********************************************

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...