Saturday, August 10, 2013

RISHI026@GMAIL.COM

### " কল্পনার সৃষ্টি " ###
লেখক : ঋষি
*************************************
কল্পনা আমি  বলি নি তোমাকে
তুমি স্বপ্নের সাতরং বুনো না।
তুমি স্হপতি শিল্পের কতো ধারায়
তোমার কি সাধারণ হওয়া সাজে ,
তুমি অসাধারণ।
শিল্পীর তুলির ঘূর্ণিপাকে
যে রং হৃদয় ছুঁয়ে যায়
সে তো তোমার রং।
সুরের তালে হৃদয় ঘরে ঝড় ওঠে
সে ঝড়ের মেঘলা বেলা তুমি।
শব্দের শিল্পে যে অগুনতি সৃষ্টি
সেই সৃষ্টির মুল কারীগর তুমি।
তুমি অনন্যা
তোমার স্পর্শ সময়ের প্রতিক্ষণে
নানা মনে ,নানা রঙে
তোমায় কি বন্দী করতে পারি আমি।
তুমি খোলা হাওয়া
তোমায় কি ধরে রাখতে পারি আমি।
তুমি তো শুধু আমার নও
তুমি হলে জংলি নদী
তুমি বয়ে যাও তোমার খেয়ালে।
দিয়ে যাও সাত রঙের স্বপ্ন সৃষ্টি
তোমায় কি আগলে রাখতে পারি আমি।
****************************************

No comments:

Post a Comment

পঁচিশে বৈশাখ

যে শহরে তুমি নেই সেখানে তোমার  উদ্‌যাপন  হয় সকলে ছবি সাজায় , ধুপ জ্বালে, গলায় রজনীগন্ধা হারমোনিয়াম বাজে,স্যোসাল লাইভ,মঞ্চ গানে, গাঁথায় পঁচিশ...