Sunday, August 4, 2013

RISHI026@GMAIL.COM


#### "হৃদয়হীন আমি  " ####
লেখক : ঋষি
*****************************
আমার ঢুলু ঢুলু স্বপ্নগুলো
প্রেম পাত্রে সাজিয়ে ,
তুমি কি ভাবলে
আমায় পেয়ে যাবে ?

আমার  অগোছালো জীবনে
খেয়ালীপানায় যে বন্য সুর।
তাকে তুমি তোমার কোমল স্পর্শে
এত সহজে নিজের করে নেবে।

আমাকে তুমি বাঁধতে পারো
নিয়মের অগনতি বাহুডোরে।
কিন্তু কখনো তুমি
আমার হৃদয় বাঁধতে পাবে না।

আমাকে তুমি রক্ত দিয়ে ধুতে পারো
আমি শান্ত হব।
কিন্তু আমার হৃদয়ের গহীন অরণ্য
তুমি কখনো যেতে পাবে না

আমার গায়ে মৃত শবের গন্ধ
আমার হৃদয় রাখা কোনো শব ঘরে।
তুমি শরীরটাকে বশ করতে পারো
কিন্তু হৃদয় টা তো আর পাবে না।

যদিও বা  বাঁধা পরি আমি
তোমার মায়ার আঁচলে।
হৃদয়হীন  আমার
আর তোমায় ছোঁয়া হবে না।
******************************

No comments:

Post a Comment

পঁচিশে বৈশাখ

যে শহরে তুমি নেই সেখানে তোমার  উদ্‌যাপন  হয় সকলে ছবি সাজায় , ধুপ জ্বালে, গলায় রজনীগন্ধা হারমোনিয়াম বাজে,স্যোসাল লাইভ,মঞ্চ গানে, গাঁথায় পঁচিশ...