Wednesday, August 7, 2013

rishi026@gmail.com

##### " আমি টুম্পা (২) ####
লেখক : ঋষি
****************************************************
আমার শাড়ির আঁচলে লোকানো তুমি
আমি বলিনি কাউকে।
আমার মেয়েবেলার প্রথম প্রেমের কলি তুমি
আমি টুম্পা সেই সাধারণ মেয়েটা।
যার হৃদয়ের কোনে তুমি।
শ্রাবনের ধারার মতো শীতল তোমার স্পর্শ।
আমাকে ভেজায় আজও
সময় অসময়ে তোমার কথা মনে পড়ে যায়
আমি টুম্পা সেই সাধারণ মেয়েটা।
আমি বলিনি কাউকে ,
তোমাকেও না
আমি তোমায় ভালোবাসি।
আমার ভালোবাসা সকালের রৌদ্রের মতো  পবিত্র
তাকে আমি মোছাতে পারি নি আজও ।
শহরের রঙিন স্পর্শে
আমি সেই একই আছি।
সেই পুরনো  মেয়েটা
যার চিঠিগুলো
আজও রাখা পুরনো গয়নার বাক্সে
যেগুলো তোমাকে পাঠানো হয় নি
তোমার ঠিকানায়।
তোমার শেষ কথাগুলো
আজও মনে আছে
আবার দেখা হবে তো ?
কবে কোথায়
আমি সেই সাধারণ মেয়েটা
টুম্পা
আছি অপেক্ষায়।
******************************************************

No comments:

Post a Comment

পঁচিশে বৈশাখ

যে শহরে তুমি নেই সেখানে তোমার  উদ্‌যাপন  হয় সকলে ছবি সাজায় , ধুপ জ্বালে, গলায় রজনীগন্ধা হারমোনিয়াম বাজে,স্যোসাল লাইভ,মঞ্চ গানে, গাঁথায় পঁচিশ...