Friday, August 16, 2013

RISHI026@GMAIL.COM

#### " মন আমার " ####
লেখক : ঋষি
********************************************
পুস্পিত প্রেমের সৌজন্যে
মন আমার নোনা জলে ডুব দিয়ে
আকাশ ধরতে চাই।

পা বাড়িয়ে অসংখ্য ভদ্রতা সামাজিকতায়
আল্পনার রঙিন আবরণে মন আমার
ডুবে মরতে চাই।

অন্তরের ভাব দীঘির কালো জল
চোখ ছল ছল ,মন আমার
হৃদয় ছুঁতে চাই।

কৃষ্ণ প্রমের  রঙ্গে মেতে
বাঁশির সুরে দুহাত তুলে মন আমার
তোমায় পেতে চাই।

কল্পনা নয় বাউলে হৃদয়
একতারার স্বপ্ন পথে, মন  আমার
স্বপ্ন  ধরতে চাই।

ঘোড়ার খুঁড়ে শব্দ লেগে
পায়ে পায়ে জীবন পথে মন আমার
মৃত্যু ছুঁতে চাই।

দিন চলে যায় সূর্য পথে
চাঁদের আলোয় গভীর পথে মন আমার
ভালোবাসতে চাই।
**********************************************

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...