Friday, August 16, 2013

RISHI026@GMAIL.COM

### " সৌর জগৎ " ###
লেখক : ঋষি
********************************************
ছাই চাপা রৌদ্রে
আমার বিষন্নতা ঘুমের ঘোরে ঘামতে থাকে
সূর্যের একাকিত্বে আমি মিশে যাই
আমি পুড়তে  থাকি হাসতে হাসতে
অনাবিল আনন্দে ভাসে এ গোলক
আমি কাঁদতে থাকি বৃষ্টি রূপে
সবুজের স্পর্শে ক্লোরফিলীয় তত্ত্ব
আমি একা থাকি সবুজের স্পর্শে
এক একটা রশ্মি আমায় ফুঁড়ে চলে যায়
এক একটা দিন মেঘলা করে
কিছু স্হাপিত সৌজন্য
কিছু লুকোনো পাপ
সবকিছু পিছনের রেখে
আমি একা থাকি নীলের মাঝে
অনন্ত আকাশে
ছড়ানো গ্রহপুঞ্জের মাঝে
টুকরো টুকরো মুখ ভাসে
টুকরো টুকরো চোখের শুকনো অশ্রু
আমি পান করি
অন্ধকার চাঁদের আড়ালে
মুহুর্তদের কলরবে সকাল আসে
আমি একা থাকি বিশাল আকাশে
পুড়তে  থাকি  অনন্ত সময় সাথে

************************************************  

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...