Wednesday, August 28, 2013

RISHI026@GMAIL.COM

##### " অপারক প্রেমী " #####
লেখক : ঋষি
***********************************************
তুমি যদি চাও
আমি পোড়াতে পারি নিজেকে জীবন্ত পেট্রলে
কিন্তু পারি না তোমাকে পোড়াতে।
তুমি চাইলেই
আমি হেঁটে যেতে পারি পেরেকের উপরে
কিন্তু তোমাকে মাড়িয়ে যেতে পারি না।
এ ভক্তি ,না মায়া
না প্রেম ,না তোমার ছায়া
আমি পারবো তোমাকে ভোলাতে।

গভীর রাতে যখন চারিদিকে ঝিঁঝির ডাক
তখন আমি একলা ভেজাতে পারি বালিশ।
কিন্তু তোমায় নিদ্রাহীন চোখে
ছুঁতে পারি না হৃদয়ে।
স্বপ্নে আমি দেখতে পারি তোমায়
কিন্তু শুকনো উত্তপ্ত বালিতে তুমি মরিচীকা ,
তোমাকে আমি ভেজাতে পারি জোত্স্নার আনন্দে
কিন্তু নিজেকে আনন্দে রাখতে পারি না তুমি ছাড়া।
**************************************************

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...