Monday, August 5, 2013

RISHI026@GMAIL.COM

GOOD EVENING FRIENDS,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,
#### "  আয়নার মুখ "####
- ঋষি
*******************************
আমি দু চোখ মেলে দেখি ,
আর দেখি
চাঁদ ,সূর্য ,আকাশের মেঘ ,
আর নিজেকে
আমার ভাঙ্গা আয়নায়।
ছড়িয়ে ছিটিয়ে মুখগুলো
পরে আছে এদিকে ওদিকে ,
টুকরো টুকরো অংশে নিজেকে চেনা যায় না ।

কি ভয়ংকর লাগে নিজেকে
আমি চাঁদের মাঝে তাকায়
তার কলঙ্কটা  দেখি ।
সূর্য তার তাপে, তার আলোয়
আমি দেখতে পাই না তাকে ।
কিন্তু বুঝি তার মনের কষ্টটা
তার পোড়ার স্পর্শ লেগে আমার মনে ।

টুকরো মুখগুলো আয়নার জুড়তে বসি
ঠিক ছোটবেলার খেলার মতো।
মায়ের মতো সময় বলে এরকম নয়
কখনো জুড়বে না ।
আমি দেখি সত্যি তাই
ভাঙ্গা আয়না কখনো জোড়া যায় ।
সময় হাসে আমার মুখে
হয়তো বয়সের হিসেবে নিজেকে মাপে ।
আমি হাসি আর দেখি
আমার মুখ আমার ভাঙ্গা আয়নায় ।
***********************************

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...