Friday, August 23, 2013

RISHI026@GMAIL.COM

#### " কাগজের স্পর্শ " ####
লেখক : ঋষি
****************************************
তোমার সেই চিঠিটা
যেটা লুকোনো ছিল হৃদয় সিন্দুকে।
যার পাতায় পাতায় ছিল তোমার স্পর্শ
সেগুলি আজ মেঘলাবেলায়
আমায় আবার ছুঁয়ে দিল।
তোমার গন্ধ ,তোমার উত্তপ্ত ঠোঁট
একটা কাগজের চিঠি
আবার আমায় ভুলিয়ে দিল।

স্মৃতির পুরনো পথে
এক্কা ,দোক্কা খেলে যে বাঁধনগুলো
তার প্রতি স্পর্শ লোকানো ও চিঠিতে।
তার প্রতি স্তবকে সাজানো প্রেম
অনেকটা শুকনো ফুলের পাঁপড়ি
যেগুলি আজ অর্থবহুল আমার কাছে।
আমার লোকানো চিঠি
তোমার উপস্থিতি আমার কাছে।

মেঘের ওপারে তোমার মুখ
ভাসে আমার আবছা চোখে।
টুপ করে ঝরে এক ফোঁটা অশ্রু
 চিঠির উপরে।
আমি আনমনে জড়িয়ে থাকি তোমায়
একটা কাগজ ,তোমার স্পর্শ।
আমি আনমনে ভালবাসতে থাকি
তোমার প্রেমে সেই চিঠি।
***************************************

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...