Saturday, August 31, 2013

RISHI026@GMAIL.COM

##### " আমার মন " #####
লেখক : ঋষি
*********************************************
মন তোর বুকে মাথা রেখে
আমি কাটাতে পারি কয়েক জন্ম।
শুধু তোর হাসির গড়িয়ে পরা অনুকণায়
আমি তৈরী করতে পারি অন্য পৃথিবী।
যেখানে একমুঠো আনন্দ বৃষ্টি
যেখানে তুই আর আমি।
যেখানে স্বপ্ন আর স্বপ্ন
আর কিছু নয়
প্রেম। ..............

প্রেম শব্দের হাত ধরে তুই আর আমি
কাটাতে পারি কয়েক আলোকবর্ষ।
আমার না বলা কথা
আমার জমে থাকা ব্যাথা
যেগুলো লুকোনো কোনো গভীর আঁধারে।
সেই আঁধারের বুক চিরে
চলে যেতে পারি
তোর  হাত ধরে  আলোর দেশে।
অন্য কোথাও। ............

মন তুই একবার আমার হাত ধর
যে হাতের আঁচলে বিশ্বাস বাঁধা।
মন তুই একবার আমায় বল
তোকে ভালোবাসি।
আমি আসমুদ্র হিমালয় থেকে আনবো শান্তি
আমি আকাশের বুক থেকে আনবো তৃষ্ণা।
প্রেমের তৃষ্ণা
যে তৃষ্ণায় বিশ্বাস ঝরে
মন তুই একবার আমার সাথে চল। ...........
**********************************************

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...