Saturday, August 17, 2013

RISHI026@GMAIL.COM

#### " সেই নারীকে " ####
লেখক : ঋষি 
***********************************
বহু  চর্চিত ,বহু বর্ণিত নারীটিকে 
আমি নগ্ন করে দেখি। 
তার ঠোঁটের তপ্ত বিছানায় 
দুহাত পেতে আমি স্বপ্ন খুঁজি। 
তার অলংকৃত বুকে 
আমি ছবি আঁকি। 
আমি ভাবনার ডানায় ভর করে 
আমি পৌঁছে যায় তার নাভিতে। 
সেখান থেকে তার হৃদয়ের অন্তরে  
হৃদয় পদ্মের রক্তিম শোভা 
হৃদয়ে ভরে তুলি। 
পায় অমৃত সুধা 
এ জীবনে 
পায় জীবনের পথ। 
আমি অসময়ে সেই নারীকে খুঁজি 
আমার চোখে সেই নারীর রূপ
নেমে আসে শুকনো অশ্রু হয়ে। 
আমার বুকে নাড়াচারা দেয় 
এক আনন্দ 
আমি নাচতে থাকি
সেই নারীর পরশে। 
সেই নারীর প্রেমে আমার নেশা 
সেই নারীর রূপে আমি নারী খুঁজি। 
নারী ছলনাময়ী ,মায়াময়ী ,মরু তীর্থ 
আমি তীর্থের কাকের মতো 
কবিতা নামক নারীকে খুঁজি। 
************************************** 

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...