Saturday, August 17, 2013

RISHI026@GMAIL.COM

#### " জলের তলায় " ####
লেখক : ঋষি
**************************************
ভয়ংকর একটা স্বপ্ন দেখলাম
স্নিগ্ধ অন্ধকারে জলের তলায়।
জড়িয়ে আছি সম্পর্কের তারে
আমি ভর হীন।
আমি শব্দহীন
একটা শব
যার সব মেশানো জলের দ্রাব্যতায়।
নোনা জল ঘোলা হলো
শব্দ সব হারিয়ে গেলো।
মাছেদের ঠুকরোনো লাগছে না
পাথরের ধাক্কা লাগছে না।
কাদামাটি মাখামাখি
নগ্ন শবে শুধু মায়া জড়িয়ে
নীল জলে জীবন হারিয়ে।
আমি ভাসছি স্রোতের তোরে
ভেসে যাচ্ছি বহুসময় ধরে।
এমন হয়
জলের তলায় থাকা যায়
আমি আর আমার অমিত্য ভুলে।
আমি একটা স্বপ্ন দেখলাম
রুটিনমাফিক হিসেবের ভুলে।
****************************************

No comments:

Post a Comment

পঁচিশে বৈশাখ

যে শহরে তুমি নেই সেখানে তোমার  উদ্‌যাপন  হয় সকলে ছবি সাজায় , ধুপ জ্বালে, গলায় রজনীগন্ধা হারমোনিয়াম বাজে,স্যোসাল লাইভ,মঞ্চ গানে, গাঁথায় পঁচিশ...