Wednesday, July 24, 2013

RISHI026@GMAIL.COM

 #### " মৃত কবি " ####
লেখক : ঋষি
******************************
আমার কয়েকশো কবিতায়
মৃত শবের গোপন গন্ধ নিয়ে
চিল,শকুন রোজ আমার স্বপ্নে আসে ।
ছিঁড়ে নেই আমার গোপন সম্বল
দিয়ে যায় চোখে অশ্রু গন্ধ
শবের গন্ধ আমার কবিতা ভালোবাসে।

আমার পৃথিবী হাসে না কখনো
এখানে সদা মৃত্যুর করালো ছায়া ।
আমি হাসি চোখের জলে
আমি বাঁচি মৃত্যুর কোলে।
তোমরা আমায় বলতে পারো  মৃত কবি
মৃত্যু আমায় ভীষণ ভালোবাসে।

কত স্বপ্ন আমার সাথে আছে
 চারপাশে তার ঘন কালো ছায়া ।
কালোর কথা ফুটতে থাকে মনে
কালোর ছায়া আমার হাতের কলমে ।
আমি তাদের ফোটায় নোনতা জলে
ভালোবাসা লোকায় আমি সরমে
সম্পর্কের শব আমি কাটতে থাকি কলমে ।

আমি পুড়তে থাকি তাদের মরণে
আমি বাচতে থাকি মৃত্যুর স্মরণে  ।
ফুটপাথে শুয়ে থাকা রুগ্ন শিশু
অনাদরে ধর্ষিত নারীর লজ্জা
অসময়ে ঝরে যাওয়া ক্লান্ত বিকেল
সব আমার ভীষণ কাছে থাকে ।
আমাকে ক্ষতবিক্ষত করে নোঙরা সমাজ
আমি পুড়ি বিষের কালো চরণে ।

তোমরা আমায় বলতে পারো  মৃত কবি
মৃত্যু আমার বহুদিনের সখী ।
আমি যখন জড়িয়ে ধরি তাকে
মৃত্যু তখন নতুন ওঠা রবি ।
মৃত্যু নামে আমার সাদা পাতায়
মৃত্যু আমার কলম স্পর্শ করে ।
আমি যেন এমন থাকি সদা
তোমরা বোলো মৃত কবি তবে ।
*****************************

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...