Wednesday, July 31, 2013

RISHI026#GMAIL.COM

#### " সীমান্তে  " ####
লেখক : ঋষি
****************************
এক পা দু পা করে  সীমান্তে আমি
গায়ের ঘামাচিরা পরিকল্পনা করে
আরেকটু যন্ত্রণার।
আমি ফুরিয়ে গেছি
এ  কথাটা মাথা কামড়ে থাকে,
মাথার উপর বিশাল বোঝা।
সন্ধ্যার অন্ধকারে জোনাকির চোখ দিয়ে
পৃথিবী দেখি,
বড় ঘোলাটে অস্থির লাগে।
নেশার লাল চোখে
সীমান্তের ঢেউ ওঠে  চামড়ায়।
একটা দুটো মুখ সরে যায় সেলুলয়েডে
সময়ের  কপট অভিমানে
অভিমানী আমার স্পর্শ।
মৃদুমন্দ হৃদয় স্পন্দন
আমার অচলায়তনে এক অনুভূতি।
অনুভূতি আমার ফেলে আসা সময়ের কন্ঠে
আমি  বিষাক্ত লাগে।
আমি বিষাক্ত  মানব
যার মৃত্যু নেই ,নেই জন্ম উপলব্ধি।
শুধু গা ভরা ঘামাচি
আরেকটু যন্ত্রণা
আমার তৃষ্ণা লাগে।
তৃষ্ণা বেঁচে থাকার
তৃষ্ণা অনুভূতির যন্ত্রণার।
*****************************

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...