Wednesday, July 24, 2013

RISHI026@GMAIL.COM


### " আমার সমুদ্র " ###
লেখক : ঋষি
**************************
 অভ্যস্থ সমুদ্র বালুচরে আমি
সমুদ্র বলে স্পর্শ কর আমায় ।
সমুদ্রের জলে যে প্রানের বাস
তারা বলে ভোগ কর আমায় ।
সমুদ্রের ঝিনুকের সে কি যন্ত্রণা
একটা মুক্ত জন্ম দেবে বলে ।
মা কাঁকড়ার সে কি কান্না
শুধু নিজে হারিয়ে যাবে বলে।
ওপরে বিশাল আকাশ
ভীষণ মাখামাখি নীলের সাথে
ওরা বলে আমায় ছুয়ে দে ।
ডুবে যাওয়া সূর্য বলে
আবার আমি আসবো কাল
আমায় দেখ এখন ।
কাকে ছেড়ে কাকে দেখি
কাকে আমি স্পর্শ করি
কার রং গায়ে মাখি
কাকে আমি জড়িয়ে ধরি
ওরা তো ভীষণ কাছের আমার
আছে মনের মাঝে আমার ।
ওদের সবার প্রানের পরশ
শরীরে ,রক্তে লেগে আমার ।
আচ্ছা আমি সমুদ্র নিতে পারি না
আমি মিশে যেতে পারি না সমুদ্রের জলে ।
সূর্যের মতো ডুবে যেতে পারি না
আমিও তো সমুদ্রের মতো হতে পারি ।
****************************

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...