Sunday, July 14, 2013

RISHI026@GMAIL.COM

 #### " জীবনের চাহিদা " ####
লেখক : ঋষি

অমরত্ব কাকে বলে ?
আমি চাই নি অমর হতে 
বিকেলের ডুবে যাওয়া লাল সূর্য 
অন্ধকারে মুছে যাওয়া আলো
আমার ভালো লাগে । 
কিন্তু আমি সূর্য হতে চাই নি 
আমি পোড়াতে চাই নি নিজেকে 
তবু ভিসুভিয়াসের অগ্নুপাত আমার বুকে 
আমার সারা শরীরে ছড়ানো অভিশপ্ত স্মৃতি। 
আমি মেঘলা বেলায় অতীতে হাসতে চেয়েছি 
কিন্তু সেখান থেকে রক্তাক্ত স্মৃতি কোড়াতে চাই নি । 
আমি ভাসতে চাই নি কষ্টের সাগরে 
আমার একখানি ক্ষুদ্র কুটির 
আমি স্বপ্নের বালুচরে বানাতে চাই নি । 
আমার স্বপ্নের বলি আমি 
ভালোবাসার ক্ষেতে চরাতে চাই নি । 
আমি হাসতে চেয়েছি প্রাণ খুলে 
ভালোবাসতে চেয়েছি ক্ষুদ্র সম্বলে 
আমি আগালতে চেয়েছি সব সম্পর্ক 
সম্পর্কের মায়ায় ,স্পর্শে 
আমি বেঁচে থাকতে চেয়েছি । 
আমি এ ভাবে দুরে সরে থাকতে চাই নি 
আমি একা হতে চাই নি 
আমি পুড়তে চাই নি 
আমি হাসতে চেয়েছি প্রানখুলে 
অমর সে হাসি 
আমিও  তো অমর হতে চেয়েছি এ জীবনে।  

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...