Wednesday, July 3, 2013

RISHI026@GMAIL.COM

### " দেখ আমি পুড়ছি " ###
-: ঋষি
****************************
 দেখ আমি পুড়ছি
কোনো তিস্তার জলে জমানো তৃষ্ণা
কোনো শ্রাবনের প্রথম তৃষ্ণায়
তৃষ্ণার্ত চাতকের আকাঙ্খা
পুড়ছে আমার হৃদয় ।
আমার প্রতি লোমকূপে লেগে থাকা আগুনের
মাঝে পুড়ছে আমার সময় ।
হৃদয়ের টুকরো টুকরো আগুনের শিখা
লাল হয়ে পুড়ছে।
সন্ধ্যের স্মশানে ছড়ানো তার চিন্হ
শুধু ধোঁয়া
ধোঁয়ার জল চোখে
ঝাপসা সময়ের ঝাপসা ব্যাকুলতা ।
অদ্ভুত তৃপ্তি এই স্পর্শে
অদ্ভুত ঝিম আমার লাল চোখে ।
অদ্ভুত তৃষ্ণা ছড়ানো হৃদয় তারে
একটা শিরশিরে ভাব শিরদাঁড়ার প্রতি খন্ডে ।
শরীর আর শরীরের রক্তে ছড়ানো
এক অদ্ভুত শিহরণ ।
পোড়া কটু গন্ধে হাহাকার এক চিত্কার
দেখ আমি পুড়ছি
আমি ,আমার মাঝে পুড়ছে হৃদয় ।
******************************

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...