Thursday, July 18, 2013

RISHI026@GMAIL.COM

#### " রৌদ্র আমি " ####
লেখক : ঋষি 
******************************
সকালের রৌদ্র মেখে 
বিস্তীর্ণ জীবন পথের সুখ দুঃখ পেড়িয়ে
আমি গেলাম তোমার কাছে ।
আমার কপালের ঘামের বিন্দু
হৃদয়ে রাখা হারমোনিয়ামে
শুধু এক সুর।
তোমার চোখের স্বপ্ন মেখে
তোমার দরজার সামনে দেখি ট্রাফিক।
সে যে কি ভীষণ যন্ত্রণা হৃদয়ের
তবু সাহস করে পা বাড়ালাম ।
তুমি মহীয়সী ,আমি অজপাড়াগাঁয়ের
তুমি রূপসী আমি শুকনো কাঠ
তুমি সমুদ্র আমি পানা পুকুড়
এখন মুখে ঘষা দুপুর ।
তুমি তো নেই
তুমি তো ব্যস্ত তোমার প্রেমে ।
তুমি সুন্দরী আমি জানি
কিন্তু একবার তো দেখা দিতে আমাকে ।
একবার তো হাসতে তোমার আশ্চর্য হাসি
আমি না হয় তাই বুকে করে
কাটিয়ে দিতাম আমার রৌদ্রস্নাত জীবন
কাটিয়ে দিতাম তোমার স্বপ্ন মেখে ।
*******************************

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...