Thursday, July 18, 2013

RISHI026@GMAIL.COM



#####" মন ভালো নেই ?"#####
- ঋষি
********************************
জানলার পাশে টেবিলে তোমার বইখাতাগুলো ,
ছাইদানীর তোমার সিগারেটের শেষ ছাইটুকু ,
আজ তেমন ভাবেই রাখা আছে ।
আমাদের বিয়ের পরের ছবিটা ওখানে নেই ।

আমার তোমার দেখা যে কলেজে
সেখানে আজ বাবুল সোনা পড়ে ।
বড় হয়ে গেছে ,ওর জগতে ব্যস্ত থাকে
জানো, ও তো আর ছোট নেই ।

তোমার জামার গন্ধ ,তোমার কলমটা
আজ আমার ঘরে রাখা...।
রাতে তোমার কোলবালিশ আমি জড়িয়ে শুই
সুধু মায়ের ঘরে তোমার ছবি নেই ।

তোমার বন্ধুরা মাঝে মাঝে আমাদের খোজ নেয়
আমরা কেমন আছি ?আমাকে সান্তনা দেয়...।
মাঝে মাঝে মনে হয় ,এই তো তুমি বিছানায়
আমাকে কাছে ডাকলে ,কিন্তু আমি জানি তুমি নেই ।

আজকাল আর আমি হারমোনিয়ামে গান গায় না
ভালো লাগে না ,চুপকরে বারান্দায় দাড়িয়ে থাকি...।
তোমার মা এসে মাঝে মাঝে পাশে দাড়ায়
প্রশ্ন করে কি রে তোর মন ভালো নেই ?
*************************************

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...