Friday, July 26, 2013

RISHI026@GMAIL.COM

 ### " বন্ধ্যা অনুভূতি " ###
লেখক : ঋষি

তোমার চেনা মোড়কের শব্দগুলো 
চিনে বাদামের খোসার মতো পথের ধারে। 
কিছু অন্তরের বন্ধ্যা অনুভূতির  
জীবন্ত জীবাশ্ম তোমার পরশে । 
কিছু সময়ের প্রতিফলিত অস্থিত্ব 
আমাকে বাউল করেছে । 
আমি ঘুড়ির মতো ছুঁতে চাই তোমায় 
আমি পাগলের মতো পেতে চাই । 
আমি ঘরছাড়া এক আদিম প্রেমিক 
যে তোমার হৃদয় ছুঁতে চাই । 
অলক্ষ্যে বয়ে যাওয়া পাগলাটে হাওয়া
জরাজীর্ণ ধ্বংসস্তুপ তোমার কারণে । 
আমি দোষ দেবো কাকে 
নিজেকে না তোমাকে ?
তুমি তো সাগরের মতো বিশাল 
তোমার শরীরে ডুব দিয়ে আমি পণ্য । 
তুমি আকাশের মতো গভীর 
তোমার বক্ষের ঋণে আমি সরীসৃপ । 
আমি সোজা হয়ে দাঁড়াতে পারি নি 
তাই তো তোমায় পেতে পারি নি । 
আমি আকাশের চাঁদে দেখেছি তোমার মুখ 
কিন্তু সেই চাঁদ স্পর্শ করি নি । 
আমি খুব ছোট তোমার কাছে 
আমি ভালোবেসে তোমায় ছুঁতে পারি নি ।  

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...