Friday, July 5, 2013

RISHI026@GMAIL.COM

GOOD EVENING FRIENDS..................
##### " সাধের ইলিশ  " #####
- ঋষি
****************************
আজ শ্রাবনের তুমুল বৃষ্টি বাইরে
তোমাকে বাঁধবো বলে
আজ আমি  জাল ফেলেছি হৃদয় সাগরে।
আমার দুচোখে অনন্ত তৃষ্ণা
নতুন ইলিশের চকচকে পেটি
জিভে জল আনে ।
ঈশান কোনের চোখের তারায়
কেমন নির্লিপ্ত ভাব
সারা শরীরে শীতল গন্ধ মাখা ।
নৌকাটা বারে বারে কেঁপে ওঠে জলের স্রোতে
আমার জালে ওঠা তুমি
বারে বারে শিহরিত হও আমার স্পর্শে ।
আমার সাধের ইলিশ মাছ
আমি ইলিশের ভক্ত
আমার কামনার তোমায় আজ রান্না করবো।
নুনজলে সর্ষে দিয়ে
রাঁধবো  তোমায় নতুন করে ।
আজ ঘুম আসা বারণ এ চোখে                
আজ আমি জাল ফেলবো হৃদয় সাগরে ।
আমার ইলিশ
আজ আমি তোমায় ধরবো
রান্নাকরে চুমু দেবো তোমার ঠোঁটে ।
*****************************

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...