Friday, July 26, 2013

RISHI026@GMAIL.COM

GOOD EVENING FRIENDS,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,
#### "আমি টুম্পা " ####
লেখক : ঋষি
*******************************
 অনাবিল শব্দসম্ভারে
আমার নামটা একটু অত্যাধুনিক
আমি টুম্পা
আমায় ভুলে যাও নি তো ।
আরে সেই মেদনীপুরের টুম্পা
আমায় চিনতে পারছো তো ।
আমার শরীরে এখন শহুরে গন্ধ
আমি সে মানে
আরে আমার ডাক্তার স্বামী
আর চারকামরার নশো বর্গফুট
এইতো আমার শহুরে সংসার ।
সাজানো শহরে ,সাজানো রঙেতে
আমি এখন রঙিন টুম্পা ।
আমার দামী শাড়ি,দামী গাড়ি
দামী শহুরে জীবনযাত্রা
তাই বোধায় চিনতে পারছো না।
কিন্তু বিশ্বাস করো
আমি তোমাদের টুম্পাই আছি ।
একটু খেয়াল করো আমার গলাটা
একিরকম আছে ।
সেই যে আমি গলা সাধতাম সকাল সন্ধ্যা
তোমাদের মনে নেই বোধায় ।
আমি সেই ফ্রক পরা মেয়েটা
যে ঘুরে বেড়াতো এই পথে ঘাটে
যে স্বপ্ন দেখত গায়িকা হবার
আমি সেই  টুম্পা ।
আমার আঠাশটা বসন্ত তোমাদের সাথে
আমার কতো সাজানো স্বপ্ন তোমাদের সাথে ।
আমার কতো কথা বলার আছে তোমাদের
আমি টুম্পা
আমাকে চিনতে চেষ্টা করো ।
*********************************

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...