Sunday, July 21, 2013

RISHI026@GMAIL.COM

## " দেখে যা অরিত্র " ##
লেখক : ঋষি
**********************************
দেখে যা অরিত্র
আমি কেমন আছি ।
ইট,কাঠ ,পাথরের শহরে
মিথ্যা আর অন্ধকারে মিলে মিশে আছি ।
তুই দেখে যা অরিত্র আমি কেমন আছি
তুই তো পুড়ে গেছিস কবে
তুই তো ছেড়ে গেছিস কবে
তোর রেলে কাটা শরীরটা
আজও আমার চোখে ভাসে।

যদি তোর মৃত শবটা অরিত্র
সতীর মতো টুকরো করে শহরে ছেটাতে পারতাম
তবে বলতাম আমি ভালো আছি।
যদি তোর হারানো ভালোবাসার কথা
চিত্কার করে সবাইকে বলতে পারতাম
তবে বলতাম আমি ভালো আছি।

আমি ভালো নেই অরিত্র
এই মৃত শহরে আজও রৌদ্র ওঠে
আমার হৃদয় পোড়ে সেই  চিতার রৌদ্রে ।
আমি সন্ধ্যার মালতীর গন্ধে
তোর মড়া শরীরের গন্ধ পায় ।
তোর মুখের  হাসিতে
আজও আমার চোখ আগুনে পোড়ে।
তোকে আমি বলতে পারি না স্বপ্নে
আমি ভালো নেই অরিত্র ।
************************************

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...