Wednesday, July 3, 2013

RISHI026@GMAIL.COM

#### " পুরনো তুমি " ####
লেখক : ঋষি

হাওয়ায় আলতো করে জড়িয়ে ধরে 
বুকে টেনে নেবো
লুকিয়ে নেবো তোমায় হৃদয় আলোয় । 
একটা মুখ কিছু কথা 
আর দাগ কাটবে  না 
পুড়িয়ে দেবে না সম্পর্কের তারটা । 
আর যেমনি হোক 
তোমায় আমি বেঁধে নেবো হৃদয় রুমালে 
তোমায় আমি আলতো করে লেপে নেবো 
চোখে,মুখে ,সুখে ,দুঃখে। 
হাওয়ায় উড়বে তোমার চুল 
আমার আকাশ বাতাসে তোমার গন্ধ । 
আর আমি রাত জাগব না দৈনন্দিন যাতনায় 
তোমার কথা লিখে দেবো আমার স্বপ্নে 
আর যেমনি হোক 
সেখানে তুমি মুখ লোকাবে না চোখের জলে । 
তোমার চোখ জেগে থাকবে আমার হৃদয়ে 
খুঁজে দেখবে তোমার ভালোবাসার ঘর 
তোমার উপস্থিথি আমার জীবনে । 
আর রাগারাগি করে কিছু ভাঙবে না তুমি 
ভাঙবে তোমার জমানো অভিমান 
ভাঙবে তোমার অহংকারী আগুন । 
আবার তুমি হাসবে 
যেমন হাসতে
আমার বুকের মাঝে মুখ লুকিয়ে ।  

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...