Thursday, July 25, 2013

RISHI026@GMAIL.COM

#### " রুপকথা " ####
লেখক : ঋষি
************************
 পঙ্খীরাজে আমি আসবো চড়ে
মা তুমি চিনবে কি করে ?
 আমি যদি রাজা তখন হয়
মা তুমি বলবে কি মোরে ?
তুমি ও কি বলবে বাবার মতো
খোকা তুই ভীষণ বোকা ।
আমি বলবো আমি নইকো বোকা
রাজা কখনোও হয়না এতো বোকা ।
আমি তখন করবো না আর বায়না
আমার ওই কাঠের ঘোড়া চাই ।
আমার তখন নিজের ঘোড়া হবে
ঘোড়ায় চড়ে করবো রাজ্য জয় ।
 যখন আমি রাজকন্যা আনতে যাব
তখন তুমি বলবে আমায় খোকা
যাসনা তুই এখনো ও  ছোট ।
আমি বলবো পিপড়েরাও ছোট
কোথায় তাদের কেউ বলে না ছোট ।
ঘোড়ায় চড়ে আমি যাব চলে
বেঙ্গমা আর বেঙ্গমীর দেশে ।
রাক্ষসের সব ভীষণ কাইমাই
আমি তাদের মারবো যে তীর ছুঁড়ে ।
আমি ও তো রাজকন্যা পাবো
সেপাইরা সব আমায় থাকবে ঘিরে।
রূপকথায় মা যেমন তুই বলিস
তোর কাছে মা আবার আসবো ফিরে ।
**************************

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...