Friday, July 26, 2013

RISHI026@GMAIL.COM

### " আমার আকাশ " ###
লেখক : ঋষি 
*******************************
অনেকটা ফেলে আসা সময়ের পরে 
আমার ইচ্ছা হলো আকাশ ছোঁয়ার । 
বারান্দার রেলিং জড়িয়ে দেখি
আকাশের মুখভার ।
আমি পা বাড়ালাম
মনটা তুলে দিলাম আকাশের কাছে ।
আকাশ ,আকাশ, আমার আকাশ
আমিও নীল হবো তোর মতো
আমিও বিশাল হব নীলের মতো ।
আমি ভাবছি
আকাশের নীল চিরে বৃষ্টি নেমে এলো
ছুয়ে দিল আমার বারান্দার রেলিং ।
রেলিঙে রাখা পোষা ময়না বলে উঠলো
বৃষ্টি এলো ,বৃষ্টি এলো।
আমি বলি ওটা বৃষ্টি নয়
ওটা আমার স্পর্শ
ওটা আমার ভালোবাসা।
বৃষ্টির ছিটে আমার গায়ে
বৃষ্টির নীল আমার হৃদয়ে
আমিও আকাশ ছুঁতে চাই।
আমিও ভালবাসতে চাই আকাশের মতো
আকাশ ,আকাশ ,আমার আকাশ
আমিও বৃষ্টি হতে চাই ।
*******************************

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...