Saturday, July 27, 2013

RISHI026@GMAIL.COM

#### " জীবনের অপেক্ষা " ####
লেখক : ঋষি

আমি মৃতসঞ্জীবনী নিয়েও মৃত 
আমার শরীরের যদি টুকরো করো
পাবে শুধু গাদা গাদা স্বপ্ন 
পাবে একটা ভাঙ্গা হৃদয় । 
আমি চাই না হতে অমর
চারিদিকে ছেটানো যে মানুষের মুখোশ 
তাদের মাঝে আমি বেমানান । 
আমার ভাবনারা পা বাড়ায় আকাশে 
ইচ্ছেরা ডানা মেলে নীল ছুঁতে চাই । 
আমি হতে চাই অমর হৃদয়ে 
আমার স্বপ্ন শুধু মানুষ হওয়ার 
মানুষের সাথে মিশে থাকার । 
মাটি মাখা মানুষ আমার ভীষণ প্রিয় 
মাটির গন্ধ আমার বুকে 
আমি মৃত্যুকে ছুঁতে চাই । 
আমি ঘৃনা করি পারফিউমের গন্ধ 
আমি চাই না হতে কৃত্রিম ।  
আমি ঘৃনা করি সাজানো শহর 
এ শহরে সাজানো পণ্যের ভিড়ে 
আমি বেমানান । 
আমি নিজেকে লোকাতে চাই আলোতে 
আমি নকল আলো চাই না 
আমি হৃদয়ের আলো চাই । 
আমি ভালোবাসতে চাই যোগ্য পৃথিবী 
যে পৃথিবীতে সবাই মানুষ হবে । 
যে পৃথিবীতে থাকবে না লোভ 
যেখানে কেউ কাঁদবে না 
শুধু হাসবে । 
সেদিন আমি মৃতসঞ্জীবনী  ছাড়াও 
বলবো আমি জীবিত ।  

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...