Monday, July 8, 2013

RISHI026@GMAIL.COM



#### " ফিকে লিপস্টিক " ####
লেখক : ঋষি

আমি যতোই  রঙিন  হয়  না  কেন 
তোমার  মত  রঙিন  আমি  নয় । 
তাইবলে ভেবো না তুমি লিপস্টিক মাখো  
আমি  মাখি  না 
তাই  বলছি। 
অমন তো কতো রং মাখা মানুষের মুখে 
অমন তো কতো ছবি রাখা আমার বুকে 
ও সব কিছু নয় গো। 
তোমার শেওলা রঙের শাড়িটা
ওটা পরে তুমি কাছে এসে দাঁড়ালে ,
মনে হলো কোনো কবিতা যেন। 
তোমার দুই ভুরুর মাঝে টিপটা 
কোনো সাগরে দিশাহীন তৃষ্ণা।  
তুমি বললে আমি আসি 
তুমি চলে গেলে কোমর দুলিয়ে । 
আমি তাকিয়ে দেখলাম তোমার চলে যাওয়া 
জানলা থেকে যতো দুর দেখা যায় 
আমি দেখলাম 
তুমি চলে গেলে । 
তোমার লিপস্টিকের লাল রংটা 
আমি জানি ফিকে হয়ে যাবে তুমি ফিরে এলে । 
আমি বলব না কখনো তোমায় 
তুমি এসো
কিন্তু তুমি বলবে  আমাকে আমি আসি । 
তুমি চলে যাবে তারপর আমি জানি 
আরো রঙে তুমি রঙিন হয়ে যাবে । 
আমি তো আগেই বলেছি 
তোমার  মত  রঙিন  আমি  নয় ।  

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...