Monday, July 22, 2013

RISHI026@GMAIL.COM

GOOD EVENING FRIENDS,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,
### " আবার সবুজ হবো " ###
লেখক : ঋষি
**************************************
 আজ  আবার  চলেছি  আমি
আম  কাঠাল  জামরুলের  ভিড়ে
একটু  সবুজ হবো বলে  ।
মন  খুলে  হাসবো সতেজ  সবুজ  রঙে
এ রঙের  কোনো  পাপ  নেই
এ  রঙের  কোনো  ঈর্ষা  নেই
এতো হৃদয়ের  রং
এতো পবিত্র ।
বহু  কালি  মেখেছি  সারা  শরীরে
আজ  সব  মুছে  যাবে  সবুজ  স্পর্শে
বহু  দিন  মন  ভরে  দেখি  নি  সবুজ
আজ  দেখবো  দুচোখ  মেলে  ।
আমি  যখন  হাঁটবো  সবুজ  ঘাসের  উপর
সকালের  শিশির  আমার  কানে  কানে  বলবে  
সুপ্রভাত  বন্ধু  ।
যখন  সবুজের  ফাঁকে  ডেকে  উঠবে  কোনো  অচেনা  পাখি
আমি  ভাববো .
এতো  সবুজের  ডাক  ।
সবুজ  ঘাসে  ফরিঙের  তিড়িং  বিড়িং
আসলে
আমার হৃদয়ের  স্পর্শ  ।
আজ  আবার  আমি  সবুজ  হবো
যেমন  হতে  চেয়েছি  স্বপ্নে ।
বহু  কালি  মেখেছি  সারা  শরীরে
বহু যুগ ধরে
আজ সব মুছে দেবো।
আজ আমি সবুজে মিশে যাবো
আজ আমি সবুজ হবো।
********************************************

No comments:

Post a Comment

এইটুকু আলোর জন্য

ঈশ্বরকে বলি ম্যাজিক চাই  বলি মানুষে ঘরে বন্ধ দরজার শহরে আলো চায় চায় শুভেচ্ছা ,চায় পবিত্রতা  আর  সত্যি , বহুবার ভেবেছি সিগারেটের আগুনে পুড়ে য...